ধিক্কার জানাই
- ইফতিখার তালুকদার - অমর কবিতা ১৯-০৫-২০২৪

ধিক্কার জানাই

ধিক্কার জানাই সমাজের ঐ সব মানুষদের যারা মানবতার কথা বলে গরিব মানুষের টাকা মেরে খায় ।
মানুষের সরলতা সুযোগে পদে পদে ঠকায় ।
যারা নৈতিকতা শিক্ষা দিয়ে
নিজেরাই অনৈতিক কাজে লিপ্ত হয়,
"মেয়েদের দেখলে তাদের কুদৃষ্টি দিয়ে তাকায়"
ভালবাসার নামে
লিপ্ত হয় মেয়েদের শরীর নিয়ে খেলায়,

ধিক্কার জানাই তাদের
যারা নারীর মর্যাদার কথা
আর বড়দের সম্মানের কথা বলে
নিজেরাই #বাসের মহিলার সিটে বসে
আর বৃদ্ধদের দেখলেও তাদের ভেতরে একটু ও দয়া হয় না ।

ধিক্কার জানাই ঐ সমাজের যে সমাজে আত্নকেন্দ্রিকতা ছাড়া আর কিছু নেই ।
ধিক্কার জানাই ঐ সমাজের যে সমাজে
মানুষ মানুষকে ভালবাসে না,
লোক দেখানো ভালবাসা আর, টাকায় কেনা আন্তরিকতায়,
নিজের স্বার্থের কথা ভেবে ভেবে দিন কাটায় ।

লেখক : মো. ইফতিখার আলম তালুকদার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।